Jul 24, 2021

লেখকের চোখে নেট ফড়িং

Edit Posted by with 2 comments

 


লেখকের চোখে নেট ফড়িং

লিখেছেন- শঙ্কর সূত্রধর

 

বরাবরই লেখার বিষয়টি আমার ব্যক্তিগত পেশার জগতের সাথে যুক্ত নয়। ব্যস্ত জীবনের পেছন থেকে একটি ভালো লাগার সূত্র থেকেই লেখালেখি সূত্র পাত। যতদূর মনে পড়ে, করোনা আবহে এক বন্ধুর সঙ্গে লেখা প্রকাশনার বিষয় থেকে এই সাপ্তাহিক পত্রিকা নেট ফড়িং এর খোঁজ পেয়েছিলাম এবং তখন থেকে বর্তমান সময় পর্যন্ত অনেক লেখাই নেট ফড়িং এ প্রকাশিত হয়েছে।

পত্রিকাটির সবথেকে বড় ও ভালো বিষয় আমার যা মনে হচ্ছে সেটা হলো – ‘ধারাবাহিকতা’। অনলাইনে অনেক পত্রিকাই আমরা প্রকাশ হতে দেখি ; কিন্তু নেট ফড়িং নিয়মমাফিক একটি সাপ্তাহিক পত্রিকা। প্রতি সপ্তাহেই পত্রিকাটি পাঠক ও লেখক বর্গের মাঝে নিজের ভালো ও মার্জিত বিষয় তথা কবিতা, গল্প, অণু-গল্প, প্রবন্ধ এমনকি নানা শৈল্পিক সৌন্দর্য খুঁজে নিয়ে সকলের মাঝে একটি ভিন্ন মাত্রার সাহিত্য ও সাহিত্যের অনুসন্ধানে ব্রত নিয়ে চলছে। আর তার সঙ্গে পত্রিকায় "ফড়িং কথা" অধ্যায়টি সত্যিই যেন বর্তমান সময় ও পরিস্থিতি বোঝার এক সফলতম ছবি।

পরিশেষে, একজন লেখক ও পাঠক হিসেবে নিজেকে এখানে প্রকাশ করতে পেরে আমি খুবই আপ্লুত। আশা রাখছি, সবার মাঝে, সবার আগে, ফড়িং পাখনার মতো এভাবেই হেসে বেড়াক ‘নেট ফড়িং’। ধন্যবাদ। অভিনন্দন চিরন্তন ।।


2 comments: